বাম ও রাম এ আস্থা নেই ! ভরসা যোগাতে তাই জোড়াফুল

16th August 2020 11:21 am বাঁকুড়া
বাম ও রাম এ আস্থা নেই ! ভরসা যোগাতে তাই জোড়াফুল


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  বাম-রাম দুর্গে ফের ভাঙ্গন । শক্তি বৃদ্ধি করলো ঘাসফুল শিবির। বিজেপি , সিপিআইএম ও কংগ্রেস শিবির ছেড়ে শাসক দল  তৃণমূল কংগ্রেসের যোগদান করল ১২০০ জন ।  এমনটাই দাবি ইন্দাস বিধানসভার বিধায়ক গুরুপদ মেটে  এর । দলবদলের হিড়িক লেগেছে বাঁকুড়া জেলা জুড়ে ।  এদিনের এই মঞ্চে উপস্থিত ছিলেন ইন্দাস বিধানসভার বিধায়ক গুরুপদ মেটে । পাত্রসায়ের ব্লক তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি শেখ জিয়ারুল জামকুড়ি অঞ্চল তৃণমূল যুব সভাপতি প্রবীর চক্রবর্তী বাঁকুড়া জেলার সংখ্যালঘু সেল এর কার্যকরী সভাপতি আজফার হোসেন সহ অনান‍্যরা ।

তৃণমূল কংগ্রেসের নতুন যোগদান করে বিজয় বাউড়ি বলেন আমি আগে তৃণমূল কংগ্রেসের ছিলাম । কিন্তু তৃণমূল কংগ্রেসের কিছু ভুলের জন্য আমি বিজেপিতে চলে যাই । ফের তৃণমূল কংগ্রেসের নেতৃত্বদের আশ্বাসে  তৃণমূলে যোগদান করি এবং তৃণমূলের ঝাণ্ডা ধরে এলাকার উন্নয়ন করবো ।  ইন্দাস বিধানসভার বিধায়ক গুরুপদ মেটে বলেন মমতা ব্যানার্জির উন্নয়নে অনুপ্রাণিত হয়ে বিজেপি থেকে হাজার বারোশো জন কর্মী তৃণমূলে যোগদান করলো । তিনি আরো বলেন ২০১৯ এ কিছু মানুষ বিজেপিতে যোগদান করেছিলেন । কিন্তু তারা দেখেন সিপিএম রাজ্যে যে অত্যাচার করতে শুরু করেছিল সেই অত্যাচার বিজেপির লোকেরাও করছে । যে কারণেই মানুষ দলে দলে তৃণমূল কংগ্রেসে যোগদান করতে মরিয়া হয়ে উঠেছে |





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।